আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তানী আমলের বৈষম্য ঘাড়ে চাপিয়ে দিয়েছে সরকার- এড. সাখওয়াত

সংবাদচর্চা রিপোর্ট:
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বর্তমান স্বৈরাচারী সরকার দেশের মানুষের সকল অধিকার হরণ করেছে। দেশকে গণতন্ত্রহীন করে পাকিস্তানী আমলের বৈষম্য আমাদের ঘাড়ে চাপিয়ে দিয়েছে। সরকারের প্রতিহিংসার রাজনীতির কারনে বিএনপির চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার জামিন হচ্ছে না। তাই এ বৈষশ্যমূলক বিচার ব্যবস্থার কাছে আর বেগম খালেদা জিয়ার মুক্তি চাইবো না, এখন থেকে শুরু হবে এক দফা আন্দোলন আর সে আন্দোলনে দেশবাসীকে সাথে নিয়ে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধন শেষে এড. সাখাওয়াতের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল আদালতপাড়া প্রদক্ষিণ করে।

এড. সাখাওয়াত আরো বলেন, আজ প্রায় দুই বছর হতে চললো বিএনপির চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। এ ধরনের একটি মামলায় দেশের যে কোন সাধারণ নাগরিক উচ্চ আদালতে আপিল করলে সাথে সাথে জামিন পেয়ে যান কিন্তু শুধুমাত্র ক্ষমতা টিকিয়ে রাখতে বিচার ব্যবস্থার কাঁধে বন্দুক রেখে এই অবৈধ সরকার বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা করছে। কিন্তু বাংলার মানুষ জেড়ে উঠেছে, তাদের বিবেক জাগ্রত হয়েছে। তারা দলমত নির্বিশেষে সকলের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলে এই স্বৈরাচারী সরকারকে এই দেশ থেকে উৎখাত করবে। জালিম সরকারের পতনের সেই এক দফা আন্দোলনে শরিক হওয়ার জন্য সকলকে আহবান জানাচ্ছি।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, অ্যাডভোকেট মশিউর রহমান শাহিন, অ্যাডভোকেট রকিবুল হাসান শিমুল, অ্যাডভোকেট গোলজার হোসেন, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, অ্যাডভোকেট মানিক মিয়া, অ্যাডভোকেট শাহ মাজহারুল হক মাজহার, অ্যাডভোকেট এইচএম আােনয়ার প্রধান, অ্যাডভোকেট আমিনুল ইসলাম, অ্যাডভোকেট সারোয়ার জাহান, অ্যাডভোকেট নুুরুল কাদির সোহাগ, অ্যাডভোকেট হাবিবুর রহমান, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট কেএম সুমন, অ্যাডভোকেট মাসুদুর রহমান মাসুদ, অ্যাডভোকেট সারোয়ার চৌধুরী প্রমুখ।